বাড়তি রাজস্ব সংগ্রহে করছাড় ও অব্যাহতি কিছুটা কমাবে এনবিআরইআরডি-র প্রতিবেদন অনুযায়ী বাড়ছে দেশি-বিদেশি ঋণের ঝুঁকিজুন নাগাদ আয়কর রিটার্ন ৪৫ লাখে উন্নীত হবেউল্কা গেমসের কর ফাঁকির ৫০ কোটি টাকা আদায়ে ব্র্যাক ব্যাংকে এনবিআরবাজেটের আকার কমানোর পরামর্শ দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল
No icon

এনবিআরের শীর্ষ পর্যায়ে রদবদল

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) শীর্ষ সাত কর্মকর্তার দপ্তর পুনর্বণ্টন ও পদোন্নতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপসচিব মোহাম্মদ আবদুর রাজ্জাকের স্বাক্ষরিত এ বিষয়ে প্রজ্ঞাপনে জারি করা হয়েছে। জানা গেছে, বিসিএস (কর) ক্যাডারের চারজন ও বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের তিনজন কর্মকর্তার দফতর পুনর্বণ্টন ও পদোন্নতি দেওয়া হয়েছে। এরমধ্যে এনবিআরের সদস্য (গ্রেড-১) কালিপদ হালদারকে সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) পদে পদায়ন করা হয়েছে। আশরাফ উদ্দীন আহমেদকে সদস্য (আন্তর্জাতিক কর), হাফিজ আহমেদ মুর্শেদকে সদস্য (ট্যাক্স লিগ্যাল অ্যান্ড এনফোর্সমেন্ট) ও মো. মেফতাহ উদ্দিন খানকে সদস্য (কর জরিপ ও পরিদর্শন) হিসেবে পদায়ন করা হয়।

এছাড়া বিসিএস (কর) ক্যাডারের অতিরিক্ত কমিশনার জিএম আবুল কালাম কায়কোবাদকে কর কমিশনার হিসেবে চলতি দায়িত্ব দিয়ে কর অঞ্চল-৪, চট্টগ্রামে বদলি করা হয়েছে। বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের অতিরিক্ত কমিশনার সৈয়দ মুসফিকুর রহমানকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট (আপিল) মিশনারেট, ঢাকা-১ কমিশনার হিসেবে চলতি দায়িত্ব দেওয়া হয়েছে।

বিসিএস (কর) একাডেমির মহাপরিচালক মো. বজলুল কবির ভূঞাকে কর অঞ্চল-১৩ কমিশনারের দায়িত্বে পদায়ন করা হয়েছে।

এদিকে পদোন্নতি ও পুনঃ পদায়নের জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ধন্যবাদ জানিয়েছেন বিসিএস কর ও কাস্টমস অ্যাসোসিয়েশন।