ইরানের তেল রফতানিতে বাধা নেইদশ পণ্যে রাজস্ব আহরণে ধসআমদানিনির্ভর নিত্যপণ্যের শুল্ককর যৌক্তিক হতে হবেমেট্রোরেলে ভ্যাট আরোপের সিদ্ধান্ত প্রত্যাহার চায় আইপিডিস্বর্ণালংকারে ভ্যাট কমানোর দাবি বাজুসের
No icon

পুঁজিবাজারে সাউথইস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসির ৫০০ কোটি টাকার বন্ড ইস্যুর প্রস্তাবে অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল সংস্থার চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশনের ৮৯১তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। সংস্থার নির্বাহী পরিচালক  স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য গণমাধ্যমে জানানো হয়।

এতে বলা হয়, সাউথইস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার এ বন্ডটি ব্যাংকের প্রথম পার্পিচুয়াল বন্ড। এর ৪৫০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এবং ৫০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। এ বন্ডটির কুপন রেট হবে ৬ শতাংশ থেকে ১০ শতাংশ। বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ হাজার টাকা। এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে সাউথইস্ট ব্যাংকের টিয়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করা হবে।

এই বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। আর অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড। বন্ডটির ইস্যু ম্যানেজ হিসেবে কাজ করছে সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড এবং ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। এর আন্ডাররাইটার হিসেবে কাজ করছে রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড। উল্লেখ্য, বন্ডটিকে স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) তালিকাভুক্ত হওয়ার শর্তারোপ করা হয়েছে।