ইরানের তেল রফতানিতে বাধা নেইদশ পণ্যে রাজস্ব আহরণে ধসআমদানিনির্ভর নিত্যপণ্যের শুল্ককর যৌক্তিক হতে হবেমেট্রোরেলে ভ্যাট আরোপের সিদ্ধান্ত প্রত্যাহার চায় আইপিডিস্বর্ণালংকারে ভ্যাট কমানোর দাবি বাজুসের
No icon

ঢাকার শেয়ারবাজারে শীর্ষ তালিকায় স্কয়ার ফার্মা

আজ ঢাকার শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে ভালো মৌল ভিত্তিসম্পন্ন স্কয়ার ফার্মা লেনদেনের শীর্ষ পর্যায়ে উঠে এসেছে। দীর্ঘদিন ধরে এই কোম্পানির শেয়ার সর্বনিম্ন মূল্যস্তরে আটকে থাকায় লেনদেন হচ্ছিল না। আজ দিনের প্রথম ঘণ্টার লেনদেনের পর এই স্কয়ার ফার্মার শেয়ার মূল্যস্তরের ওপরে উঠে আসে। ফলে কোম্পানিটির শেয়ারের লেনদেন বৃদ্ধি পায়। একপর্যায়ে স্কয়ার ফার্মা লেনদেনের দ্বিতীয় স্থানে উঠে আসে। বেলা ১১টা ৫২ মিনিটেও এই কোম্পানি লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল। 

তবে আজ লেনদেনের শীর্ষে আছে ফু ওয়াং ফুড, এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৩৬ কোটি টাকার। দ্বিতীয় স্থানে থাকা স্কয়ার ফার্মার শেয়ারের লেনদেন হয়েছে ২০ কোটি টাকার। তৃতীয় স্থানে আছে ওরিয়ন ইনফিউশন লিমিটেড, এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১২ কোটি ৮২ লাখ টাকার। এ ছাড়া আজ খাতভিত্তিক মূল্যবৃদ্ধিতে আইটি খাতের কোম্পানিগুলো এগিয়ে আছে। গতকাল বিমা কোম্পানির শেয়ার মূল্যবৃদ্ধিতে এগিয়ে থাকলেও আজ বিমা কোম্পানির কিছুটা মূল্য সংশোধন হয়েছে।

এ ছাড়া এককভাবে আর কোনো খাত মূল্যবৃদ্ধিতে দাপুটে অবস্থানে নেই। প্রায় সব খাতের শেয়ারের দাম ওঠানামা করছে। ব্যতিক্রম শুধু আইটি খাত, এই খাতের লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। আজ বেলা ১১টা ৫২ মিনিটে ঢাকার বাজারের তিনটি সূচকের মধ্যে দুটি সূচকই নিম্নমুখী ছিল। বাজারের প্রধান সূচক ডিএসইএক্স সূচকের পতন হয়েছে শূন্য দশমিক ৯৫ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে ২ দশমিক ১৪ পয়েন্ট আর ডিএস ৩০ সূচকের পতন হয়েছে ১ দশমিক ১৫ পয়েন্ট।