ইআরডি-র প্রতিবেদন অনুযায়ী বাড়ছে দেশি-বিদেশি ঋণের ঝুঁকিজুন নাগাদ আয়কর রিটার্ন ৪৫ লাখে উন্নীত হবেউল্কা গেমসের কর ফাঁকির ৫০ কোটি টাকা আদায়ে ব্র্যাক ব্যাংকে এনবিআরবাজেটের আকার কমানোর পরামর্শ দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিলইরানের তেল রফতানিতে বাধা নেই
No icon

সেরা করদাতা হলেন যে পাঁচ সাংবাদিক

সাংবাদিক ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড পাচ্ছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।২০২১-২২ কর বছরের জন্য জাতীয় পর্যায়ে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে। শীর্ষ করদাতা হিসেবে ব্যক্তি পর্যায়ে ট্যাক্স কার্ড পাচ্ছে ৭৬ জন। কোম্পানি ক্যাটাগরিতে ৫৩টি প্রতিষ্ঠানকে সেরা করদাতা মনোনীত হয়েছে। এছাড়া অন্যান্য ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছে আরও ১২ টি প্রতিষ্ঠান। তাদের সবার নামের তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ। আরেক গেজেটের মাধ্যমে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে ২৫জন সেরা করতাদার তালিকা প্রকাশ করা হয়েছে।

সাংবাদিকরা ছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া শ্রেণিতে সেরা করদাতা হয়েছে দৈনিক মালিকানা প্রতিষ্ঠান টাইমস মিডিয়া লিমিটেডসহ চার প্রতিষ্ঠান। অন্য তিন প্রতিষ্ঠান হলো মিডিয়াস্টার লিমিটেড, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড ও সময় মিডিয়া লিমিটেড।প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া শ্রেণিতে সেরা করদাতা নির্বাচিত হওয়া চার প্রতিষ্ঠানের মধ্যে মিডিয়াস্টার লিমিটেড ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠান। মিডিয়াস্টার প্রথম আলোর মালিকানা প্রতিষ্ঠান। এ ছাড়া ইস্ট ওয়েস্ট মিডিয়ার অধীন দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিনসহ একাধিক দৈনিক পত্রিকা, অনলাইন সংবাদমাধ্যম, টেলিভিশন ও রেডিও রয়েছে। আর সময় মিডিয়ার আওতায় সময় টেলিভিশন প্রচারিত হয়।