পুরস্কার পাচ্ছে সর্বোচ্চ ভ্যাটদাতা ১২৯ প্রতিষ্ঠানসেরা ভ্যাটদাতার সম্মাননা দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ডশুল্ক ও করের কারণে অসম প্রতিযোগিতায় পড়তে হচ্ছেআয়কর প্রদানের সক্ষম লোকের সংখ্যা প্রায় ১ কোটি ১৬ লাখকর-সংক্রান্ত জ্ঞান উদ্যোক্তার জন্য অপরিহার্য
No icon

কাস্টমস-ভ্যাট কর্মকর্তাদের জন্য এখনই ইউনিফর্ম নয়

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মতো কাস্টমস-ভ্যাটের কর্মকর্তা-কর্মচারীদের আপাতত সার্ভিস ইউনিফর্ম বা আলাদা পোশাক পরতে হচ্ছে না। সোমবার (২১ অক্টোবর) বাংলাদেশ কাস্টমস ও ভ্যাট পোশাক বিধিমালা-২০১৯ কার্যকর করা হচ্ছে না বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এ-সংক্রান্ত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ কাস্টমস ও ভ্যাট পোশাক বিধিমালা-২০১৯ তে সিপাই থেকে শুরু করে কমিশনার পর্যন্ত কর্মকর্তা-কর্মচারীদের জন্য অভিন্ন রঙের পোশাকের বিধান রাখা হলেও কেবল গাড়িচালকদের জন্য ভিন্ন রঙের পোশাক পরার বিধান রাখা হয়েছে। এনবিআর বলছে, এই ধরনের বৈষম্য দূর করার লক্ষ্যে বিধিমালাটি সংশোধনের উদ্যোগ নেওয়া হয়েছে।
এর আগে গত ৩ সেপ্টেম্বর জারি করা প্রজ্ঞাপনে এই পোশাক বিধিমালা বাস্তবায়নের নির্দেশনা দেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, বর্তমানে সিপাহি থেকে রাজস্ব কর্মকর্তাদের জন্য নির্ধারিত পোশাক হয়েছে। কর্মক্ষেত্রে নির্ধারিত পোশাক পরার বিধান থাকলেও সেটা মানা হয় না। তবে কাস্টমস-ভ্যাটের বিভিন্ন অনুষ্ঠানে তাদের পোশাক পরতে দেখা যায়।