ইরানের তেল রফতানিতে বাধা নেইদশ পণ্যে রাজস্ব আহরণে ধসআমদানিনির্ভর নিত্যপণ্যের শুল্ককর যৌক্তিক হতে হবেমেট্রোরেলে ভ্যাট আরোপের সিদ্ধান্ত প্রত্যাহার চায় আইপিডিস্বর্ণালংকারে ভ্যাট কমানোর দাবি বাজুসের
No icon

আয়কর সেবা মাসে চট্টগ্রামে আদায় দেড়শ কোটি টাকা

আয়কর সেবা মাস হিসেবে নভেম্বরে চট্টগ্রামে দুই লাখ ৬৮ হাজার মানুষ সেবা গ্রহণ করেছেন বলে জানিয়েছে আয়কর বিভাগ। পুরো মাসে চট্টগ্রামের চারটি কর অঞ্চলে ১ লাখ ৭১ হাজার ৪৯১ জন আয়কর রিটার্ন জমা দিয়েছেন। এসব রিটার্নের বিপরীতে ১৪৭ কোটি ৯৪ লাখ ৭৬ হাজার ৬০৭ টাকা আদায় হয়েছে।তাদের মধ্যে নতুন ইটিআইএন গ্রহণকারী রয়েছেন ১১ হাজার ৫৭৫ জন। সর্বশেষ, ৩০ নভেম্বর (বুধবার) একদিনেই রিটার্ন জমা দিয়েছেন ২৪ হাজার ৬০৯ জন। এতে আয়কর আদায় হয়েছে ৩৬ কোটি ৪৪ লাখ ৭৭ হাজার ৫৭১ টাকা। এদিন ইটিআইএন গ্রহণ করেছেন ৬৮৮ জন।  ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সবচেয়ে বেশি ৯১ হাজার ৯১৮ জন সেবা নিয়েছেন কর অঞ্চল-৪ থেকে। তবে সবচেয়ে বেশি ৫২ হাজার ৬০২ জন আয়কর রিটার্ন জমা দিয়েছেন কর অঞ্চল-১ এ। আয়ের ক্ষেত্রেও এগিয়ে রয়েছে কর অঞ্চল-১।আয়কর বিভাগ আরও জানিয়েছে, কর অঞ্চল-১ এ সেবা নিয়েছেন ৬০ হাজার ৬১৭ জন। এই কর অঞ্চলে রিটার্ন জমা পড়েছে ৫২ হাজার ৬০২টি। রিটার্নের সঙ্গে আয়কর আদায় হয়েছে ৪৬ কোটি ৪৯ লাখ ৫০ হাজার ৪৩২ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ৪ হাজার ৪৬ জন।

কর অঞ্চল-২ এ সেবা নিয়েছেন ৬৭ হাজার ১৬৬ জন। এই কর অঞ্চলে রিটার্ন জমা পড়েছে ৩৪ হাজার ৫৪৭টি। রিটার্নের সঙ্গে আয়কর আদায় হয়েছে ৪৩ কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ৯৬৬ টাকা। নতুন ইটিআইএন নিয়েছেন ১ হাজার ৯০৫ জন।কর অঞ্চল-৩ এ সেবা নিয়েছেন ৪৮ হাজার ৮৪৫ জন। এই অঞ্চলে রিটার্ন জমা পড়েছে ৩৬ হাজার ৯৪৮টি। রিটার্নের সঙ্গে আয়কর আদায় হয়েছে ৩৩ কোটি ৭ লাখ ৮৪ হাজার ৬২৭ টাকা। নতুন ইটিআইএন নিয়েছেন ২ হাজার ৭৮১ জন।কর অঞ্চল-৪ এ সেবা নিয়েছেন ৯১ হাজার ৯১৮ জন। এই কর অঞ্চলে রিটার্ন জমা পড়েছে ৪৭ হাজার ৩৯৪টি। রিটার্নের সঙ্গে আয়কর আদায় হয়েছে ২৫ কোটি ২ লাখ ৯৫ হাজার ৫৮২ টাকা। নতুন ইটিআইএন নিয়েছেন ২ হাজার ৮৪৩ জন।